হেফাজতের প্রতিবাদ সমাবেশস্থলে শুধু র‌্যাব আর পুলিশ

স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে সিরাজদিখানের হেফাজতের ডাকা বিক্ষোভ সমাবেশ স্থগিত করলেও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় সমাবেশস্থলে র‌্যাব ও পুলিশ মোতায়েন করে রেখেছে প্রশাসন। জেলা পুলিশের কঠোর অবস্থান ছাড়াও বিজিবি, র‌্যাব, ডিবিসহ আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে পুরো সিরাজদিখান ঘিরে।

সিরাজদিখানের কুচিয়ামোড়া কলেজ মাঠ, ইকবাল সুপার মার্কেট সংলগ্ন এলাকা, নিমতলা বাসস্ট্যান্ড, আওলাদ সুপার মার্কেট ও আশপাশের দুইশ' গজ এলাকায় ১৪৪ ধারা জারি অব্যাহত রেখেছে স্থানীয় প্রশাসন।

বৃহস্পতিবার হেফাজতে ইসলামের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে দাবি প্রশাসনের।

প্রতিবাদ সমাবেশে মধুপুর পীর আল্লামা মাওলানা আব্দুল হামিদের সভাপতিত্বে হেফাজতের কেন্দ্রীয় নেতদের মধ্যে জুনায়েদ বাবুনগরী ও মামুনুল হকসহ অনেকের উপস্থিত থাকার কথা ছিল। সমাবেশ ঘিরে আইনশৃঙ্খলা অবনতি ও জনসাধারণের জানমালের নিরাপত্তায় সিরাজদিখান উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার কেয়াইন ইউনিয়নের ৪টি এলাকায় ১৪৪ ধারা জারি করে এবং সব ধরনের সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এ পরিপ্রেক্ষিতে করোনা প্রাদুর্ভাব, প্রশাসনের সঙ্গে আলোচনার ভিত্তিতে সমাবেশ স্থগিত করে হেফাজতে ইসলাম মুন্সীগঞ্জ। তবে পরিবেশের উন্নতি হলে যে কোনো সময় সমাবেশ করবে বলে জানান সিরাজদিখান উপজেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা ওবায়েদুল্লাহ কাসেমী।