বাংলাদেশ-ভারত ক্রিকেট লড়াই শুক্রবার

নিউজিল্যান্ডে মুক্ত আকাশে যখন গা ঝালিয়ে নিতে ব্যস্ত থাকবে তামিম ইকবালের দল, ঠিক তখনই ভারতের মাটিতে অনুশীলনে ঘাম ঝরাবেন তাদের পূর্বসূরিরা।

ভারতের ছত্রিশগড় প্রদেশের রায়পুরে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের’ ব্যানারে শুরু হতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের লিজেন্ডদের লড়াই।

যেখানে অংশ নিচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের নক্ষত্র— জাভেদ ওমর বেলিম, মেহরাব হোসেন অপি, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, হান্নান সরকার, রাজিন সালেহ, নাফিস ইকবাল, মোহাম্মদ রফিক, আব্দুর রাজ্জাক, মুশফিকুর রহমান বাবু, মোহাম্মদ শরীফ, আলমগীর কবির ও নাজিমউদ্দিন।  

ভারত লিজেন্ডেস দলে রয়েছেন— শচীন টেন্ডুলকার, বিরেন্দর শেবাগ, যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, নামান ওঝা, জহির খান, প্রজ্ঞান ওঝা, নোয়েল ডেভিড, মুনাফ প্যাটেল, ইরফান পাঠান ও মানপ্রিত গনি।

শুক্রবার সন্ধ্যা ৭টায় রায়পুর স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে তারকাসর্বস্ব ভারত লিজেন্ডসের মুখোমুখি হবে বাংলাদেশ লিজেন্ডস।

ম্যাচটিতে অংশ নিতে গত ২৭ ফেব্রুয়ারি দেশ ছাড়েন বাংলাদেশ ক্রিকেটের সাবেকরা। ছত্রিশগড় রাজ্যের রায়পুরে পৌঁছে তিন দিনের কোয়ারেন্টিন পর্ব শেষ করে মঙ্গলবার থেকে অনুশীলনে ব্যস্ত তারা। 

নিরাপদ সড়কের সচেতনতার এই টুর্নামেন্টে বাংলাদেশ, ভারত ছাড়া আরও খেলবে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার সাবেক তারকারা।  

শ্রীলংকার সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া, অলরাউন্ডার তিলকারত্নে দিলশান, বিশ্বসেরা অফস্পিনার মুত্তিয়া মুরালিধরন ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বরপুত্র ব্রায়ান চার্লস লারাদের ব্যাটে-বলে অংশ নিতে দেখা যাবে এই টুর্নামেন্টে।

টুর্নামেন্টটি ৫ মার্চ শুরু হয়ে টুর্নামেন্ট শেষ হবে ২১ মার্চ। ১৭ ও ১৮ মার্চ দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে।