নিউমার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত স্কয়ার হাসপাতালে ভর্তি শিক্ষার্থী মোশাররফ হোসেন এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি কাননের চিকিৎসার দায়িত্ব সরকারের বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৯ এপ্রিল) রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি মোশাররফকে দেখতে গিয়ে ছাত্রদের এ কথা বলেন তিনি। 

রাত সাড়ে নয়টায় শিক্ষামন্ত্রী স্কয়ার হাসপাতালে যান। রাত ১০টার দিকে মোশাররফের চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় মোশাররফের বাবা মজিবুর রহমান সঙ্গে ছিলেন। এছাড়াও হাসপাতালে শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। শিক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী দুই শিক্ষার্থীর উন্নত চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। এখন শিক্ষার্থীদের কোনও কাজ নেই, ঘটনার তদন্ত ও চিকিৎসার  সব দায়িত্ব আমাদের। শিক্ষক, মন্ত্রণালয় ও সরকার সব দায়িত্ব নিচ্ছে। 

শিক্ষামন্ত্রী দীপু মনি আরও বলেন, ‘আমি আহত শিক্ষার্থীকে (মোশাররফ) দেখলাম। উন্নত যে চিকিৎসা দেওয়া হবে, তার দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন। আমি দুঃশ্চিন্তায় ছিলাম। আশা করছি সুস্থ হয়ে উঠবেন। চোখের জন্য উন্নত চিকিৎসা দেওয়া হবে। আরেকজন (কানন) আছেন ঢাকা মেডিক্যালে আমি এখনই খোঁজ নেবো’।