পশ্চিমবঙ্গে গিয়েই ভোল পাল্টালেন অমিত শাহ

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সাবেক সভাপতি অমিত শাহ পশ্চিমবঙ্গে গিয়েই ভোল পাল্টালেন। এতোদিন এনআরসির কথা বলে গলা ফাটালেও পশ্চিমবঙ্গে গিয়ে তিনি বলেছেন, শরণার্থীদের সম্মানের সঙ্গে নাগরিকত্ব দেবে বিজেপি।  

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন উপলক্ষে শুক্রবার দলীয় সমাবেশে বক্তব্য দেওয়ার সময়ে তিনি ওই মন্তব্য করেন।  অমিত শাহ এদিন শীতলকুচি ও কালোচিনিতে দলীয় সমাবেশে বক্তব্য দেন। এছাড়া কয়েকটি জায়গায় রোড শো করেন।  খবর এনডিটিভির।

অমিত শাহ বলেন, আপনারাই বলুন, বাংলায় অনুপ্রবেশের সমস্যার কোনো সমাধান হয়েছে কী? দিদি কিছুই করেননি। আমি কথা দিচ্ছি, ২ মে বাংলায় বিজেপি সরকার গঠন করলে অনুপ্রবেশকারী শুধু নয়, একটা পাখিও বাংলায় প্রবেশ করতে পারবে না।

প্রসঙ্গত, বিজেপির চোখে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া মুসলিমরাই কেবলমাত্র অনুপ্রবেশকারী। অন্যদিকে, অমুসলিমদের তারা শরণার্থী বা উদ্বাস্তু হিসেবে দেখে থাকে বিজেপি সরকার।     

পশ্চিমবঙ্গের বিধানসভায় ৮ পর্বের নির্বাচনের ভোট চলছে।  এরইমধ্যে প্রথম ও দ্বিতীয় পর্বের ভোটাভুটি শেষ হয়েছে।  বিজেপি চাচ্ছে যেকোনো উপায়ে পশ্চিমবঙ্গে তৃণমূলের শাসনের অবসান ঘটুক।  মমতা বন্দোপাধ্যায়ও চাচ্ছেন এখানকার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে।