টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে মাঠে নেমেছিলেন টাইগাররা। কিন্তু প্রথম টি-টোয়েন্টিতে সেই স্বাদ পূরণ হয়নি। আজ সিরিজ বাঁচানোর লক্ষ্যে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমেছেন মাহমুদউল্লাহরা।  

নেপিয়ারে টসভাগ্য মাহমুদউল্লাহর পক্ষে কথা বলেছে। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন তিনি। দুপুর ১২টায় ম্যাচটি শুরু হবে। দ্বিতীয় ম্যাচ জিতে ঘুরে দাঁড়াতে চান মাহমুদউল্লাহরা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতে ভালো সূচনার আশায় ছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচেই হতাশ করেন তারা। হ্যামিল্টনে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ২১০ রান করে। 

২১১ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৪ রানে ইনিংস থামে বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ৮ ম্যাচ খেলে এখনও জয় পায়নি বাংলাদেশ। শুধু তাই নয়, নিউজিল্যান্ডের মাটিতে কোনো ফরম্যাটেই জয় পায়নি লাল-সবুজের দল।

দ্বিতীয় ম্যাচে সাফল্যে আশাবাদী অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, নিউজিল্যান্ডের কন্ডিশন আমাদের জন্য সবসময়ই চ্যালেঞ্জিং। আমরা যদি ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারি, তবে ম্যাচের ফল আমাদের পক্ষে আসবে। আমি বিশ্বাস করি, আমাদের এখানে জয়ের ক্ষুধা রয়েছে। আমরা জয়ের জন্য মুখিয়ে আছি। আশা করি, আমরা সেরা ক্রিকেট খেলতে পারব।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটিতে হেরে যান টাইগাররা। ওই সিরিজ শেষে দেশে ফিরে আসেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।