আমি তো এগুলো কখনও ক্যামেরার সামনে বলি নাই: মাশরাফি

বাংলাদেশের হয়ে রেকর্ড ৮৮টি ওয়ানডে এবং সর্বোচ্চ ২৮টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন মাশরাফি বিন মুর্তজা। তার অধিনায়কত্বে সবচেয়ে বেশি ৫০ ওয়ানডে এবং ১০ টি-টোয়েন্টি ম্যাচে জয় পায় টাইগাররা।

দেশের এই সফল অধিনায়ককে প্রত্যাশিত সম্মানটুকু দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরের শুরুর দিকে ঘরের মাঠে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজের দল থেকে বাদ দেয়া হয় মাশরাফিকে।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে মাশরাফির বাদ পড়া নিয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ২০২৩ সালের বিশ্বকাপের কথা চিন্তা করেই ক্রিকেট বোর্ড, টিম ম্যানেজম্যান্ট ও সবাই মিলে সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ফিটনেসের কথা চিন্তা করলে ওর বাদ পড়ে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আমরা ওর সার্ভিস একটা সিরিজে পেয়ে পরের সিরিজে পাব কি না সেই অনিশ্চয়তায় আছি। তিনটা পেসার নিতে গেলে কাকে বাদ দেব? বলেন? মাশরাফি দলে থাকলেও একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুব কম। আসলে আমাদের এখন সামনের সিরিজ-টুর্নামেন্টগুলো মাথায় রেখে এগোতে হচ্ছে।

বিসিবি সভাপতির এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় মাশরাফি বলেন, ডেটাগুলো একটু বের করে দেখেন, আমার একটা ফিটনেস টেস্ট ফেল আছে কিনা। আমি তো এগুলো ক্যামেরার সামনে এসে বলি নাই। খুবই অবাক লাগে ওনারা কি কোনো তথ্য রাখেন! আদৌ অফিস করেন!