শিক্ষার্থী ধর্ষণ-হত্যা মামলার প্রতিবেদন ৪ মার্চ

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৪ মার্চ ধার্য করেছেন আদালত।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল।  কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. সাজেদুল হক প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি প্রতিবেদন দাখিলের এ তারিখ ঠিক করেন।

জানা যায়, শিক্ষার্থীকে ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় ৩১ জানুয়ারি ৪ জনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন শিক্ষার্থীর বাবা। মামলায় ৩১ জানুয়ারি শিক্ষার্থীর দুই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরী ও নুহাত আলম তাফসীরের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।  রিমান্ড শেষে মর্তুজা রায়হান চৌধুরী রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  পরে তাকে কারাগারে পাঠানো হয়।  নুহাত আলমকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি ফারজানা জামান নেহার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  রিমান্ড শেষে নেহাকেও কারাগারে পাঠানো হয়েছে। সাফায়েত জামিল নামে আরেক আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।