বইমেলায় আসছে মাহিলা তাবাসসুমের তৃতীয় উপন্যাস,

বইমেলায় আসছে মালিহা তাবাসসুমের তৃতীয় উপন্যাস ‘ইনফিরিওরিটি কমপ্লেক্স’। বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী মালিহা তাবাসসুম পড়ালেখা করছেন শহীদ সোহওয়ার্দী মেডিক্যাল কলেজে চতুর্থ বর্ষে। ২০১৯ সালের বইমেলায় প্রকাশিত হয় প্রথম বই ‘বৃত্তবন্দি’ এবং ২০২০ বইমেলায় আসে দ্বিতীয় উপন্যাস ‘জিগোলা’। 
 
উপন্যাসটি সম্পর্কে মালিহা তাবাসসুম বলেন, আমরা সবাই জানি নায়িকা সবসময় প্রথাগত সুন্দরী, সুতন্বী, লম্বা, ফর্সা হয়। বৃত্তের বাইরে গিয়ে আমার উপন্যাসের প্রধান চরিত্রকে সোশ্যাল বুলিং এর শিকার হওয়া কালো, মোটা প্রথাগত অসুন্দরীকে চিত্রায়ন করেছি।  প্রথাগত অসুন্দরের জন্য যে সোশ্যাল বুলিংয়ের শিকার হতে হয়, এজন্য ভিকটিমের অবস্থা কেমন হয়, তা নিয়ে খুব বেশি লেখক কাজ করেছে বলে মনে হয় না। সবাইকে দেখি সুন্দরীদের নিয়ে কাজ করতে। সোশ্যাল বুলিংয়ের শিকার হয়ে কেমন বাজে অনুভূতি নিয়ে টিকে থাকার চেষ্টা করে, তা নিয়ে লেখার চেষ্টা করেছি এই উপন্যাসে।

পাঠকের প্রত্যাশা পূরণের দৃঢ় বিশ্বাস নিয়ে মালিহা আরো বলেন, ভালো ফলাফল পেতে চাইলে পরিশ্রম করতে হয়। লেখার আগে অনেক থ্রিলার পড়েছি, মুভি, ওয়েব সিরিজ দেখেছি। চেষ্টা করেছি একটা মৌলিক প্লট তৈরির জন্য। এটা পড়লে পাঠক বলতে পারবেন আমাদের দেশেও মৌলিক থ্রিলার লেখা হয়। পাঠক যখন পড়বেন, তখন বোঝা যাবে কতটুকু প্রত্যাশা পূরণ করতে পেরেছি। তবে আমার প্রথম দুটো বই পড়ার পর প্রকাশিতব্য এই উপন্যাস পড়লে পাঠক আশাহত হবেন না। 

আদনান আহমেদ রিজনের করা প্রচ্ছদে বইটি প্রকাশ করবে অন্বেষা প্রকাশন। ইতোমধ্যে শুরু হয়েছে বইটির প্রি-অর্ডার। বইটির মূল্য ২৫০ টাকা। প্রকাশিতব্য মেডিক্যাল থ্রিলার ‘ইনফিরিওটি কমপ্লেক্স’ উপন্যাসটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে।